ঘরোয়া পদ্ধতিতে ১ সপ্তাহের মধ্যে মুখের উজ্জ্বলতা বাড়ানোর উপায়

মুখের সৌন্দর্য্য ও উজ্জ্বলতা বাড়ানোর জন্য ঘরোয়া পদ্ধতি তে একটি ফেসপ্যাক তৈরীর বর্ণনা।

১। গোলাপজল– এটি আমাদের স্কিনের হোয়াটনেস বাড়ায়।

২। লেবুর রস- এটি স্কিনের উজ্জ্বলতা ফেরাতে সাহায্য করে।

৩। চন্দন গুঁড়ো- এটি স্কিন কে মসৃন,কোমল,ও উজ্জ্বল্য করতে সাহায্য করে।

৪। এলোভেরা জেল- এটি স্কিন কে স্মুথ করে।

৫। আমন্ড অয়েল- এটি স্কিনের জন্য খুব হেলদি।

৬। কাঁচা দুধ- এটি স্কিনকে পরিষ্কার করতে সাহায্য করে।

প্রথমে একটি পরিষ্কার কাচের বাটি নিতে হবে।এরপর ওর মধ্যে ১ চামচ কাঁচা দুধ ও কয়েক ফোটা লেবুর রস নিয়ে ভালো করে মেশাতে হবে। এরপর একটু তুলো নিয়ে ওই মিশ্রণটি মুখে ৫ মিনিট ধরে ম্যাসেজ করতে হবে।এটি মুখে খুব ভালো ক্লেনজিং কাজ করে। এরপর পরিষ্কার ঠান্ডা জল দিয়ে মুখ তা ধুয়ে নিতে হবে।

এরপর বাটিটি পরিষ্কার করে ওটা ৩-৪ চামচ গোলাপ জল নিতে হবে।এরপর ১ চামচ লেবুর রস নিতে হবে।এরপর ২ চামচ চন্দন গুঁড়ো নিতে হবে।এরপর মিশ্রণটি ভালো করে মেশাতে হবে।মিশ্রণটি ভালো করে মেশানো হয়ে গেলে ওর মধ্যে ১ চামচ আমন্ড অয়েল নিতে হবে।এরপর সব শেষে ২ চামচ এলোভেরা জেল নিয়ে ২-৩ মিনিট ভালো করে মেশাতে হবে।

এরপর একটু তুলো নিয়ে তাতে কয়েক ফোটা গোলাপজল দিয়ে মুখটা ভালো করে পরিষ্কার করে নিতে হবে।এরপর তৈরী করে ফেসপ্যাকটি হাতে করে নিয়ে alopo অল্প করে পুরো মুখে ৫ মিনিট ধরে ম্যাসাজ করতে হবে।

ম্যাসাজ করার পর ফেসপ্যাকটি ২৫-৩০ মিনিট মুখে রেখে দিতে হবে।৩০ মিনিট পর পরিষ্কার ঠান্ডা জল দিয়ে ভালো করে মুখটা ধুয়ে নিতে হবে।

এইভাবে প্রতিদিন এই ফেসপ্যাক টি ব্যবহার করলে ১ সপ্তাহের মধ্যে মুখের সৌন্দর্য্য এবং উজ্বলতা ফায়ার আসবে।এবং এই ফেসপ্যাকটি মুখ কে ফর্সা করতে সাহায্য করবে।

Potato-Pulp-and-Lemon-Pack.jpg

Advertisements

Please Leave a Comment

SUBSCRIBE VIA EMAIL

Join More Than Million Members!

CONTRIBUTE ARTICLES


WRITE ARTICLES

IN ENGLISH, HINDI and BENGALI